May 3, 2024, 8:31 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
মহানবী (স.) এর ব্যঙ্গ চিত্র প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সিলেট

মহানবী (স.) এর ব্যঙ্গ চিত্র প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সিলেট

Please Share This Post in Your Social Media

সিলেট:  ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (স.) এর ব্যঙ্গ চিত্র প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম্মা সিলেট নগরী ছিল বিক্ষোভে উত্তাল। জুম্মার নামাজের পরপরই নগরীর বিভিন্ন পাড়া-মহল্লা থেকে একে একে বড় বড় মিছিল আসতে থাকে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায়। এক সময় গোটা কোর্ট পয়েন্ট এলাকা পরিণত হয় লোকেলোকারণ্য।পরে এক সমাবেশ অনুষ্টিত হয়।বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরী এর আয়োজন করে।
জানা গেছে, শুক্রবার জুম্মার নামাজের পূর্বে নগরীর মসজিদগুলোতে আহবান জানানো হয়, ফ্রান্সে মহানবী (স.)-কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে নিজ নিজ অবস্থান থেকে মিছিলে শরিক হতে। নামাজের পরই প্রতিটি পাড়া-মহল্লা থেকে বের হয় বড় বড় মিছিল।সবার লক্ষ্য নগরীর কোর্ট পয়েন্ট এলাকা। একে একে করে মিছিল আসতে থাকলে কোর্ট পয়েন্ট এলাকায় তিল ধারণের ঠাই হয়নি। চারদিকে শুধু মানুষ আর মানুষ। এসময় প্রতিবাদী লেখা সম্বলিত বিভিন্ন ফেস্টুন মুস্লল্লিদের হাতে দেখা গেছে।
পরে কোর্ট পয়েন্টে এক সমাবেশ অনুষ্টিত হয়।এসময় বক্তারা বলেন, বিশ্বের কোটি কোটি মুসলমানদের প্রাণের স্পন্দন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা:) কে অপমান করার জন্য কার্টোন/ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার কঠিন অপরাধ করছে। এজন্য ফ্রান্স সরকারকে অনতিবিলম্বে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে। ইসলাম শান্তির ধর্ম, মুসলমানরা শান্তি প্রিয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির বিশ্বাসী। এজন্য বিশ্বের কোথাও কোনো মুসলমান অন্য কোন ধর্মকে নিয়ে কোনও ব্যাঙ্গাত্মক মন্তব্য করেননি। এমনকি কোনো সংখ্যাগরিষ্ট মুসলিম রাষ্ট্রেও ভিন্ন ধর্মাবলম্বীদের প্রতি কোন রকমের অন্যায় করা হয়নি। অথচ আমরা লক্ষ্য করছি পৃথিবীর বিভিন্ন জায়গায় কিছু অপশক্তি, সন্ত্রাসী চক্র বিদ্বেষ ছড়াতে এবং সা¤প্রদায়িক বিভেদ তৈরি করে পৃথিবীতে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার জন্য পরিকল্পিতভাবে আল্লাহ, ইসলাম ও নবীকে নিয়ে নানা রকম কটুক্তি, ও ব্যঙ্গ বিদ্রুপ ও অবমাননাকর আচরণ করে যাচ্ছে।
ফ্রান্স সরকারের অবশ্যই জেনে থাকার কথা যে বিশ্বের বিভিন্ন জায়গায় অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান ইতোপূর্বে ইসলাম ও বিশ্ব নবীর অবমাননার অপরাধে দেশান্তরীত হয়েছেন এবং বিশ্ব সমাজ থেকে উপেক্ষিত ও অবাঞ্ছিত হয়েছেন। সুতরাং আমরা ফ্রান্স সরকারকে জানিয়ে দিতে চাই যে, তার এই ঘৃণ্য কাজের জন্য অবশ্যই ক্ষমা চাইতে হবে এবং ইসলাম অবমাননার সকল কর্মকান্ড চিরতরে বন্ধ করতে হবে। নাহলে বিশ্বের মুসলমানগন ফ্রান্সকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার জন্য ফ্রান্সের সকল পণ্য বর্জন ও সার্ভিস বয়কট করবে। ইসলাম ও বিশ্ব নবীর অবমাননার কারণে ফ্রান্সের বিরুদ্ধে মুসলমানগন জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে সর্বাত্মক আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।
জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা সিরাজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আবিদ হাসান ও প্রচার সম্পাদক মাওলানা মাছুম আহমদের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা জমিয়তের সেক্রেটারী মাওলানা আতাউর রহমান, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সহ সভাপতি মাওলানা শহীদ আহমদ, মাওলানা নুর আহমদ ক্বাসেমী, মাওলানা আহমদ সগীর, যুবনেতা মাওলানা নজরুল ইসলাম, খেলাফত মজলিস সিলেট জেলার সহ সাধারন সম্পাদক মাওলানা মখলিছুর রহমান, মাওলানা মাসুক আহমদ সালামী, মাওলানা আশরাফ আলী মিয়াজানী, মাওলানা আব্দুর রহমান শাহাজাহান, মাওলানা ইহতেশামূল হক ক্বাসেমী, মাওলানা আহমদ হোসেন, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সহ সভাপতি মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, ব্যবসায়ী মাওলানা ছদরুল আমীন, বিশিষ্ট সমাজসেবী মাওলানা একরামূল আজিজ, হাফিজ মাওলানা আব্দুস সামাদ, মাওলানা আশরাফ উদ্দিন চৌধুরী, মুফতি বিলাল উদ্দিন, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, আম্বরখানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা সালেহ আহমদ প্রমুখ। সমাবেশে ইসলামী সংগীত পরিবেশন করেন জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের পরিচালক হাফিজ আব্দুল করিম দিলদার প্রমুখ।


শুক্রবার উলামা মাশায়েখ পরিষদ সিলেটের উদ্যোগে বাদ জুমআ নগরীর সিটি পয়েন্ট থেকে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী (সা.) কে ব্যঙ্গ করে কার্টুন নির্মাণ ও অবমাননার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিটি পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট আলেমে দ্বীন ও উলামা মাশায়েখ পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে ও সেক্রেটারী অধ্যক্ষ ড. মাওলানা এ.এইচ.এম সোলায়মানের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, পরিষদের দায়িত্বশীল অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান হুমায়দী ও মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার।
মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পরিষদের দায়িত্বশীল মুফতি মাওলানা আলী হায়দার, মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা ওলিউর রহমান সিরাজী, মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা আজিজুল ইসলাম, মাওলানা মাসুক আহমদ, মাওলানা মাহবুবুর রহমান সিদ্দিকী, মাওলানা আব্দুল লতিফ, মাওলানা আসাদুর রহমান, মাওলানা শওকত আলী, মাওলানা আব্দুল হাফিজ মাসুদ অনন্তপুরী, মাওলানা শেখ হোসাইন আহমদ, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা জুনাইদ আল হাবীব ও ক্বারী আবুল হাসনাত বেলাল।
আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ বৃহত্তর গোটাটিকর এলাকার সর্বস্তরের তাওহিদী জনতাকে নিয়ে আজ শুক্রবার বাদ জুম’আ নগরীর দক্ষিণ সুরমা হুমায়ুন রশীদ চত্ত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে।
মিছিলপূর্ব সমাবেশে বক্তাবৃন্দ বলেন, ‘ফ্রান্স দীর্ঘদিন থেকে ইসলাম বিরোধী ও কট্টরপন্থী হিসেবে বিশ্ববাসীর সামনে নিজেকে উপস্থাপন করেছে। সম্প্রতি মত স্বাধীনতার নামে মহানবী সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের অন্তরে চরম আঘাত দিয়েছে। রাসূলের একজন উম্মত হিসেবে আমরা এ অপমান মেনে নিতে পারি না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বক্তাবৃন্দ মুসলিম অধ্যুষিত বাংলাদেশ সরকারকে এ বিষয়ে একটি কার্যকর উদ্যোগ নেওয়ার আহবান জানান।
আঞ্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জামিয়া তা’লীমুল কুরআন সিলেটের প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল হক নোমানীর সভাপতিত্বে ও জামিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা হাফেজ ইনাম বিন সিদ্দিক, আলহাজ্ব মৌলভী আব্দুল কাদিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র বর্তমান ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বকস লিপন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা রেজাউল করিম জালালী, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুল মালিক মারুফ মিয়া, কদমতলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জনাব দুলাল মিয়া, জাতীয় ইমাম সমিতি ২৭ নং ওয়ার্ড সভাপতি মাওলানা হাফেজ মুহাম্মদ আলী, কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা আব্দুল্লাহ, কিশলয় কিন্ডারগার্টেন স্কুলের প্রিন্সিপাল জনাব আহমেদ শমসের সিরাজ, বিশিষ্ট রাজনীতিবিদ সয়েফ খান, দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাবের সভাপতি আফরোজ খান, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সভাপতি বাবর আহমদ, সাবেক সভাপতি আব্দুল কাদির, পাঠানপাড়া সমাজকল্যাণ যুব সংঘের উপদেষ্টা জাবের হুসেন খান, বন্ধন সমাজ কল্যাণ সমিতির সভাপতি ছানিদুল ইসলাম রাজু, ষাটঘর প্রতিভা সমাজ কল্যাণ সংস্থার সহ-সাধারণ সম্পাদক আশফাকুর রহমান নওশাদ, ছাত্রনেতা লিমন আহমদ, শুভ রাজ হাসান, হাজ্বী জাকারিয়া হাসান প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা ইমদাদুল হক নোমানী বৃহত্তর গোটাটিকর এলাকার বিশেষকরে গোটাটিকর, পূর্ব পাড়া, আলমপুর, ষাটঘর, বন্দরঘাট, জৈনপুর, নূরপুর, পাঠানপাড়া, কদমতলীসহ বিভিন্ন মসজিদ থেকে আগত মুসল্লি এবং ২৭নং ওয়ার্ডের বিভিন্ন ক্লাব ও সামাজিক সংগঠনের দায়িত্বশীলবৃন্দ প্রিয় নবিজীর মহব্বতে মিছিলসহ অংশগ্রহণ করে আজকের প্রোগ্রামকে সফল করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে সবাইকে ধন্যবাদ জানান।
সমাবেশ শেষে জামিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা ইবাদ বিন সিদ্দিক, মাওলানা আবুল হুসাই শরীফ, হাফেজ খাব্বাব আহমদ ও মাওলানা মুশাররফ হুসাইনের নেতৃত্বে এক বিরাট বিক্ষোভ মিছিল কদমতলী, টার্মিনাল, কীনব্রীজ হয়ে সুরমা পয়েন্টে হেফাজতে ইসলাম ও কোর্ট পয়েন্টে জাতীয় ইমাম সমিতির মিছিল-সমাবেশে যোগদান করে। মিছিলকারীরা ফ্রান্সের পণ্য বর্জন ও রাসূলের মহব্বতে শ্লোগানে শ্লোগানে নগরীর আকাশ-বাতাস মুখরিত করে তোলেন।
শুক্রবার বাদ জুমা জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। নগরীর শাহ আবু তুরাব জামে মসজিদ থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
মিছিল সহকারে জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরের সমাবেশে যোগদান করে।
মিছিল পূর্ব পথসভায় সভাপতিত্ব করেন জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের পরিচালক হাফিজ মাওলানা আব্দুল করিম দিলদার। জাগরণের নির্বাহী সদস্য নাবিল আল মাহমুদের পরিচালনায় বক্তব্য রাখেন শাহ আবু তুরাব জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা বিলাল উদ্দিন, মাদানী কাফেলা বাংলাদেশের সাধারন সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা মুজাহিদুল ইসলাম, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা একরাম আহমদ মহসিন, আলহাজ্ব একরামুল আজিজ, নাবিল আল মাহমুদ, শরীফ আমিন, আব্দুল্লাহ আল মামুন, আরিফুল ইসলাম, শাকিল আহমদ প্রমুখ।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd